বাড়িঅন্যান্যআগুনে পুড়ে ছাই হলো ২৫ বিঘা পানের বরজ

আগুনে পুড়ে ছাই হলো ২৫ বিঘা পানের বরজ

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার রায়গ্রাম ইউনিয়নের খর্দ্দরায়গ্রাম দক্ষিণ মাঠে মঙ্গলবার (১৩ এপ্রিল) দুপুরে আগুনে পুড়ে ছাই হলো ১৬ জন কৃষকের ২৫ বিঘা জমির পানঘটনায় প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছেকালীগঞ্জ ফায়ার সার্ভিসের কর্মীরা ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে

কালীগঞ্জ উপজেলা ফায়ার সার্ভিস কর্মকর্তা শেখ মামুনুর রশিদ জানান, দুপুরে মাঠে আগুন লাগে। এ সময় পান চাষিরা ফায়ার সার্ভিসে খবর দিলে ৩ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় এলাকার প্রায় ১৬ জন কৃষকের ২০ বিঘা জমির পান পুড়ে ছাই হয়ে গেছে। খরব পেয়ে ঝিনাইদহ ৪ আসনের জাতীয় সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার, উপজেলা ভাইস চেয়ারম্যান শিবলী নোমানী, রায়গ্রাম ইউনিয়নের চেয়ারম্যান আলী হোসেন অপু ক্ষতিগ্রস্ত কৃষকদের সাথে কথা বলেন এবং ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ক্ষতিগ্রস্ত কৃষক চঞ্চল কুমার সেন জানান ২০১১-১২ সালে ভয়াবহ অগ্নিকাণ্ডে একই স্থানে প্রায় ১০০ বিঘা পান বরজ পুড়ে ছাই হয়েছিল। অনেক কষ্ট করে পান চাষিরা এনজিও থেকে চড়া সুদে ঋণ নিয়ে কেউবা আবার দায়-দেনা করে ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখতে শুরু করেছিলো সেই স্বপ্ন ভঙ্গ হল নিমিষেই। ভুক্তভোগী আরেকজন পান চাষি জানান প্রায় প্রতি বছর এভাবে একটি মহল উদ্দেশ্যমূলক ভাবে পানের বরজে আগুন লাগিয়ে চাষিদের সর্বস্বান্ত করা হচ্ছে। প্রশাসনের কাছে তাদের দাবি দুর্বৃত্তদের খুঁজে বের করে আইনের আওতায় আনতে।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

Most Popular

Recent Comments