বাড়িঅন্যান্যআল–আকসা রক্ষায় মুসলিমদের পাশে লড়বে খ্রিষ্টানরাও

আল–আকসা রক্ষায় মুসলিমদের পাশে লড়বে খ্রিষ্টানরাও

মুসলমানদের পাশাপাশি খ্রিষ্টানরাও আল–আকসা মসজিদ রক্ষায় জীবন দেবে। কোনো ভাবেই এই মসজিদের নিয়ন্ত্রণ দখলদার ইসরায়েলের হাতে দেওয়া হবে না। শনিবার ওয়ার্ল্ড পপুলার অর্গানাইজেশন ফর জেরুজালেম জাস্টিস অ্যান্ড পিসের প্রধান ফাদার ম্যানুয়েল মুসাল্লাম এই কথা বলেছেন।
লন্ডনভিত্তিক সংবাদ মাধ্যম মিডল ইস্ট মনিটরের এক প্রতিবেদন হতে এ তথ্য জানা গেছে।
মুসাল্লাম তাঁর বক্তব্যে জেরুসালেম রক্ষার দৃঢ় প্রতিজ্ঞা ব্যক্ত করে বলেন, আল-আকসা মসজিদ এবং পুরোনো জেরুসালেমের পবিত্র সমাধি ও চার্চের চারপাশে মাথা উঁচু করেই শক্তিশালী মনোভাব নিয়েই আমরা তাঁদের প্রতিহত করব। আমরা কোনো ভাবেই এই পবিত্র স্থান গুলোর চাবি ইসরায়েলের কাছে হস্তান্তর করব না।
এ সময় মুসাল্লাম সতর্ক করে দিয়ে বলেন, এই মুহূর্তে নীরব থাকার মানে হলো ভবিষ্যতে আল-আকসা মসজিদ রক্ষায় আমাদের যে অধিকার তা নষ্ট করা। এই মুহূর্তে আল–আকসা মসজিদ হলো এই বিষয়ে পরিস্থিতি গভীর ভাবে উপলব্ধি করা ও না করার মধ্যবর্তী সীমারেখা।
ফিলিস্তিনের প্রবীণ এই খ্রিষ্টান নেতা বলেছেন, খ্রিষ্টানরা মুসলমানদের জন্য আল-আকসা মসজিদকে রক্ষা করবে এবং মুসলমানরা খ্রিষ্টানদের জন্য চার্চ অব হলি সেপুলচারকে রক্ষা করবে। তিনি বলেন, আমরা সবাই একই জাতি ও একই সংস্কৃতির। আল-আকসা তোমাকে ডাকছে এবং ফুঁপিয়ে কাঁদছে। এর আহ্বানকে ব্যর্থ করো না।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

Most Popular

Recent Comments