বাড়িঅন্যান্যউত্তর প্রদেশের ধর্মীয় স্থাপনা গুলো হতে ৫৪ হাজার মাইক অপসারণ

উত্তর প্রদেশের ধর্মীয় স্থাপনা গুলো হতে ৫৪ হাজার মাইক অপসারণ

ভারতের উত্তর প্রদেশের বিভিন্ন ধর্মীয় স্থাপনা থেকে প্রায় ৫৪ হাজার মাইক অপসারণ করা হয়। উত্তর প্রদেশ পুলিশ কর্তৃপক্ষ জানিয়েছে, মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের নেতৃত্বাধীন সরকারের নির্দেশ অনুসরণ করে রোববার সকাল ৭টা পর্যন্ত রাজ্যের বিভিন্ন ধর্মীয় স্থাপনা হতে ৫৩ হাজার ৯৪২টি মাইক অপসারণ করেছে। ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভির এক প্রতিবেদন হতে এই তথ্য জানা যায়।

উত্তর প্রদেশ পুলিশের অতিরিক্ত মহাপরিচালক (আইন শৃঙ্খলা) প্রশান্ত কুমার বলেছেন, আজ সকাল ৭টা পর্যন্ত রাজ্যের বিভিন্ন ধর্মীয় স্থান থেকে ৫৩ হাজার ৯৪২টি মাইক সরানো হয় যেখানে লক্ষ্যমাত্রা ছিল অন্তত ৬০ হাজার ২৯৫টি মাইক অপসারণ করা।

রাজ্যের অতিরিক্ত মুখ্য সচিব (স্বরাষ্ট্র) অবনীশ কুমার আবাস্তি বলেছেন, এই বিষয়ে জেলা গুলোতে সরকারির আদেশ প্রতিপালন করা হয়েছে এমন একটি কমপ্লায়েন্স রিপোর্ট চেয়ে পাঠানো হয়েছে। পুলিশকে ধর্মীয় নেতাদের সঙ্গে কথা বলতে এবং তাদের সঙ্গে সমন্বয় করে অননুমোদিত মাইক গুলোর অপসারণ নিশ্চিত করার নির্দেশ দেওয়া হয়েছে।

তার আগে, উত্তর প্রদেশ রাজ্য সরকার ২৪ এপ্রিল রাজ্যের ধর্মীয় স্থাপনা গুলো হতে অবৈধ মাইক অপসারণের আদেশ জারি করেছিল। তবে, সরকারি নির্দেশের আগে, মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এপ্রিলের মাসের শুরুতে ধর্মীয় স্থান গুলোতে মাইকের আওয়াজ সীমিত করার নির্দেশনা জারি করেছিলেন।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

Most Popular

Recent Comments