বাড়িসিলেটগোয়াইনঘাটে বোমা মেশিন দিয়ে চলছে স্কুলের মাঠ ভরাট

গোয়াইনঘাটে বোমা মেশিন দিয়ে চলছে স্কুলের মাঠ ভরাট


গোয়াইনঘাটের রুস্তমপুর ইউনিয়নের বগাইয়া হাওর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠ ভরাটের কাজে বোমা মেশিন ব্যবহার করে ফসলি জমি থেকে মাটি কাটার অভিযোগ উঠেছে।
জমি খনন ক্ষয়ক্ষতির আশংকা প্রকাশ করে গোয়াইনঘাট থানা অফিসার ইনচার্জ এর বরাবরে বগাইয়া হাওর গ্রামের মৃত আবিদ আলী পুত্র ময়নুল ইসলাম ও তার সহযোগীদের বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেছেন উপরগ্রামের বাসিন্দা মৃত মনির উদ্দিন এর পুত্র ইব্রাহিম আলী।
অভিযোগে ইব্রাহিম জানান, বগাইয়া হাওর সরকারী প্রাথমিক বিদ্যালয় ওই এলাকার লালিত একটি প্রতিষ্ঠান। স্কুলের মাট ভরাটের বরাদ্দ দেওয়ায় ইউএনও ও সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি। কিন্তু সমস্যার ব্যাপার হলো বালু উত্তোলনে পরিবেশ বিনষ্টকারী বোমা মেশিন দিয়ে মৌরসী জায়গায় বালু উত্তোলনের ফলে ব্যাপক গর্ত হয়ে যাচ্ছে এমনকি জন চলাচলের রাস্তা ভেঙ্গে নদীর সাথে মিশে যাবে। সরকারের দেওয়া বরাদ্ধে বোমা মেশিন দিয়ে মাট ভরাটের কোন প্রজ্ঞাপন নেই। পরিবেশ বিনষ্টকারী বোমা মেশিন সহ অন্যান্য দানব যন্ত্ৰ ব্যবহারে সরকারের পরিবেশ অধিদপ্তরের নিষেধাজ্ঞা রয়েছে। এলাকাবাসী সহ অন্যান্য সকল লোকগন আসামীদের ভয়ের মুখে কিছু বলতে না পেরে তিনি নিরুপায় হয়ে স্থানীয়রা আইনের শরনাপন্ন হয়েছেন।
অভিযুক্ত ময়নুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে বলেন, আপনি আমাকে ফোন দিছেন কেনো আমি কিছু জানিনা এটি সরকারি প্রজেক্ট চেয়ারম্যানরা ভাল জানেন৷ পরিবেশ বিনষ্টকারী বোমা মেশিন চালানোর ব্যাপারে কথা বললে এড়িয়ে যান তিনি।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

Most Popular

Recent Comments