বাড়িএক্সক্লুসিভ নিউজচট্টগ্রামের নতুন বিভাগীয় কমিশনার হিসেবে নিয়োগ পেলেন কানাইঘাটের সন্তান : মো আশরাফ...

চট্টগ্রামের নতুন বিভাগীয় কমিশনার হিসেবে নিয়োগ পেলেন কানাইঘাটের সন্তান : মো আশরাফ উদ্দিন

চট্টগ্রামের নতুন বিভাগীয় কমিশনার হিসেবে নিয়োগ পেয়েছেন পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) কানাইঘাটের কৃতি সন্তান জনাব
মো. আশরাফ উদ্দিন।

জনাব মোঃ আশরাফ উদ্দিন সিলেট জেলার কানাইঘাট উপজেলার উজানীপাড়া গ্রামে জন্ম গ্রহণ করেন। তাঁর পিতা ইঞ্জিনিয়ার মোঃ বশির উদ্দিন, মাতা ফাতেমা বেগম।
জনাব মো: আশরাফ উদ্দিন, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ব্যবস্থাপনায় স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন।

ত্রয়োদশ বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ১৯৯৪ সালে চাকরীতে যোগদান করেন। মাঠ প্রশাসনে সহকারী কমিশনার, সহকারী কমিশনার (ভূমি), উপজেলা নির্বাহী অফিসার এবং জেলা প্রশাসক হিসেবে বগুড়া ও যশোর জেলায় দায়িত্ব পালন করেন।

তিনি খাদ্য ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় এবং পানি সম্পদ মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করেন। সরকারী আবাসন পরিদপ্তরের পরিচালক, মাননীয় প্রধানমন্ত্রীর মুখ্য সচিবের একান্ত সচিব, প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (জিআইইউ) হিসেবে দায়িত্ব পালন করেন।

পরিবেশ অধিদপ্তরে যোগদানের পূর্বে তিনি বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ২৫ মে ২০২১ তারিখ পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক হিসেবে যোগদান করেন।

তিনি পানি সম্পদ ব্যবস্থাপনা বিষয়ে মালয়েশিয়া, সুশাসন বিষয়ে National Centre for Good Governance ভারত, ড্রেজিং ম্যানেজমেন্ট বিষয়ে নেদারল্যান্ডস, স্থানীয় সরকার বিষয়ে পোল্যান্ড ও অস্ট্রিয়া এবং Sri Lanka Institute of Development Administration থেকে উচ্চতর প্রশিক্ষণ গ্রহণ করেন।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

Most Popular

Recent Comments