বাড়িএক্সক্লুসিভ নিউজদরবস্ত সড়কের প্রবেশ মুখ যেন মৃত্যুর ফাঁদ

দরবস্ত সড়কের প্রবেশ মুখ যেন মৃত্যুর ফাঁদ


জৈন্তাপুর: সিলেটের জৈন্তাপুর-কানাইঘাট সড়কের প্রবেশ মূখটি মৃত্যু কুপে পরিনত হয়েছে। যে কোন মুহুত্বে ঘটতে পারে বড় ধরনের দূর্ঘটনা। সড়ক ও জনপথ রাস্তাটির প্রবেশ মূখটি দেখেও দেখচ্ছে না।
সিলেটের উত্তর পূর্ব অঞ্চলের অন্যতম পর্যটন ও প্রকৃতিক সম্পদে ভরপুর উপজেলা হচ্ছে সিলেটের জৈন্তাপুর ও কানাইঘাট উপজেলা। দুই উপজেলার কয়েক লক্ষ মানুষের চলাচলের একমাত্র রাস্তাটি প্রবেশ মুখ দরবস্ত বাজারের ত্রিমুখিতে সৃষ্টি হয়েছে বড় ধরনের গভীর গর্ত। বৃষ্টির পানিতে গর্তটি পরিনত হয় মৃত্যুকুপে। মানুষজন ছোট বড় যানবাহন নিয়ে চলাচল করেন ঝুঁকির। যেকোন সময় দরবস্ত বাজারের ত্রিমূখী পয়েন্টে ঘটতে পারে বড় ধরনের দূর্ঘটনা।
দরবস্ত বাজারের ব্যবসায়ী মাওলানা কবির আহমদ, কুতুব উদ্দিন, মুশাহিদ আলী, শামীম আহমদ সহ বিভিন্ন ব্যক্তি প্রতিবেদককে জানান, দীর্ঘ দিন হতে দরবস্ত বাজারের পয়েন্টির রাস্তার কাপের্টিং উঠে গিয়ে বড় গর্তের সৃষ্টি হয়েছে। লোভাছড়া পাথর কোয়ারীর হতে বড় ট্রাক যোগে পাথর পরিবহনের ফলে রাস্তার প্রবেশ মুখে বড় গর্তের সৃষ্ট হয়ে মৃত্যুকুপে পরিনত হয়। সড়ক ও জনপথ বিভাগ দেখেও না দেখার অবস্থায় রয়েছে।
রাস্তা দিয়ে প্রতিদিন অন্তত দুই উপজেলার সরকারী, বেসরকারি, স্কুল কলেজ, মাদ্রাসা ছাত্র-ছাত্রী সহ কয়েক লক্ষ মানুষ চলাচল করলেও রাস্তাটি মেরামত উদ্যোগ নিচ্ছে না। বিষয়টি একাধিক বার সংশ্লিষ্ট সড়ক কর্তৃপক্ষকে অবহিত করা হলেও ফল হচ্ছে না। স্থানটি মেরামত ও দূর্ঘটনা এড়াতে দুই উপজেলার বাসিন্ধারা সিলেট-৪ আসনের সংসদ সদস্য, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী ইমরান আহমদ এমপি’র হস্তক্ষেপ চান।
দরবস্ত ইউপি চেয়ারম্যান বাহারুল আলম বাহার জানান, আমি কয়েক দফা সড়ক ও জনপথকে অবহিত করেও কাজ হচ্ছে না। উপজেলা পরিষদের আইন শৃঙ্খলা বৈঠক, মাসিক সভায় রাস্তার পরিস্থিতির বিষয়টি তুলে ধরেছি। কানাইঘাট-দরবস্ত রাস্তার চতুল পর্যন্ত অংশে বিভিন্ন স্থানে কার্পেটিং উঠে গিয়ে গর্তের সৃষ্টি হচ্ছে। জরুরী ভাবে মেরামতের দাবী জানাই।
সড়ক ও জনপথের উপ-বিভাগীয় প্রকৌশলী নূরে আলম সিদ্দিকি প্রতিবেদককে জানান, বিষয়টি আমাদের নজরে আসার পর পর সরজমিন পরিদর্শন করে গর্ত ভারট সহ মেরামত কাজ শুরু হয়েছে। আশারাখি দ্রুত সময়ের মধ্যে সমাপ্ত হবে।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

Most Popular

Recent Comments