বাড়িঅন্যান্যধর্মপাশায় ঝড়ে তিনশতাধিক ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত ও পাঁচ শতাধিক গাছপালা বিধ্বস্ত

ধর্মপাশায় ঝড়ে তিনশতাধিক ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত ও পাঁচ শতাধিক গাছপালা বিধ্বস্ত

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার সেলবরষ, পাইকুরাটি, ধর্মপাশা সদর, মধ্যনগর, জয়শ্রী এই পাঁচটি ইউনিয়নের বিভিন্ন গ্রামের ওপর দিয়ে গতকাল রবিবার (১০এপ্রিল) রাতে ঝড়ে এ উপজেলার তিনশতাধিক কাঁচা ঘরবাড়ি বিধ্বস্ত ও পাঁচশতাধিক গাছতলা উপচে পড়েছে। ঝড়ের কারণে রবিবার রাত পৌনে আটটা থেকে সোমবার বিকেল চারটা পর্যন্ত এ উপজেলায় প্রায় ২০ঘন্টা সময় ধরে বিদ্যুৎ সরবরাহ বন্ধ ছিল। এতে করে এখানকার ৩০হাজারের বেশি বিদ্যুৎ গ্রাহককে অবর্ণনীয় দুর্ভোগ পোহাতে হয়েছে।
স্থানীয় কয়েকজন জনপ্রতিনিধি ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, ধর্মপাশা উপজেলায় গতকাল রবিবার (১০এপ্রিল) রাত পৌন আটটার দিকে ঝড়ো বৃষ্টি শুরু হয়। আধঘন্টাব্যাপী সময় ধরে হওয়া এই ঝড়ে উপজেলার সলপ, ভাটাপাড়া, কান্দাবাড়ী রংপুর, শিংপুর, উত্তরবীর, মাটিকাটা মাইজবাড়ী, বড়খলা, সুনই, বেখইজোড়া, জিংলীগড়া, গাছতলা বাজার, লক্ষণখলা, ঘিরইল, বাদে হরিপুর, জয়শ্রী বাজার, গলুইখালী, ইটাউড়ি, কামাউড়া, করুয়াজান, খালিসাকান্দা, ধর্মপাশা, মহদীপুর, দেওলা, নোয়াগাঁও, হলিদাকান্দা, আতকাপাড়াসহ আশপাশের বিভিন্ন গ্রামের তিন শতাধিক কাঁচাঘর বাড়ি বিধ্বস্ত হয়েছে। এ সময় শত শত গাছপালা উপড়ে পড়ে। ঝড়ে বৈদ্যুতিক তাঁর ছিটকে পড়ায় ও বৈদ্যুতিক খুঁটি হেলে পড়ায় উপজেলার জয়শ্রী,সেলবরষ, পাইকুরাটি,ধর্মপাশা সদর,মধ্যনগরের বিভিন্ন গ্রাম ও হাট বাজারে দীর্ঘ ২০ঘন্টা সময় ধরে বিদ্যুৎ সরবরাহ বন্ধ ছিল। এতে করে এখানকার প্রায় ৩০হাজার বিদ্যুৎ গ্রাহককে অবর্ণনীয় দুর্ভোগ পোহাতে হয়েছে।
পল্লিবিদ্যুৎ সমিতির ধর্মপাশা উপজেলার উপআঞ্চলিক কার্যালয়ের ট্যাকনেশিয়ান জয়েন উদ্দিন বলেন, রবিবার রাতে হওয়া ঝড়ে এ উপজেলার বিভিন্ন এলাকায় বৈদ্যুতিক তাঁর বিচ্ছিন্ন ও খুঁটি ক্ষতিগ্রস্ত হয়। আমাদের অফিসের লোকজন এসব সমস্যা মেরামত করতে গিয়ে গ্রাহকদেরকে দীর্ঘ সময় ধরে বিদ্যুতের জন্য দুর্ভোগ পোহাতে হয়েছে। গ্রাহকদেরকে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহে আমাদের সর্বরকম প্রচেষ্ঠা অব্যাহত রয়েছে।
উপজেলার মধ্যনগর ইউপি চেয়ারম্যান সঞ্জীব রঞ্জন তালুকদার টিটো বলেন, ঝড়ে ঘরবাড়ি বিধ্বস্ত ও গাছপালা উপড়ে পড়ার ঘটনাটি ইউএনও স্যারকে জানিয়েছি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো.মুনতাসির হাসান বলেন, ঝড়ে ক্ষতিগ্রস্তদেরকে সহায়তা করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হয়েছে।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

Most Popular

Recent Comments