বাড়িঅন্যান্যপতাকার প্রতি সম্মান জানাতে ‘ফ্ল্যাগস ফর ফ্রেন্ডশিপ

পতাকার প্রতি সম্মান জানাতে ‘ফ্ল্যাগস ফর ফ্রেন্ডশিপ

বিশ্বের বিভিন্ন দেশের প্রধান বা গুরুত্বপূর্ণ বন্দর হতে আনুষ্ঠানিক ভাবে জাহাজে উঠবে বাংলাদেশ ও সংশ্লিষ্ট সেই বন্ধু দেশের পতাকা। সাগর মহাসাগরের দীর্ঘ পথ পাড়ি দিয়ে জাহাজে করে চট্টগ্রাম বন্দরে নোঙর করবে সেই পতাকা। পতাকার প্রতি সম্মান জানাতে বিশেষ অনুষ্ঠান।
শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে কর্মসূচির প্রাথমিক ঘোষণা দিয়েছে ‘ফ্ল্যাগস ফর ফ্রেন্ডশিপ’ কর্মসূচির কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি।
সারা বিশ্বের বন্দর হতে বন্দরে পতাকা পরিভ্রমণের মাধ্যমে বিভিন্ন দেশের সঙ্গে বাংলাদেশের বন্ধুত্ব উদ্যাপনের লক্ষ্যে আয়োজন করা হচ্ছে অনুষ্ঠানটি। ‘ফ্ল্যাগস ফর ফ্রেন্ডশিপ’ এর কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক শাহাব উদ্দিন খান বলেন, প্রচলিত ইভেন্ট কোনো নয়, সম্পূর্ণ অলাভজনক এবং দেশপ্রেম প্রসূত জাতীয় ও আন্তর্জাতিক আয়োজন। এর উদ্দেশ্য বাংলাদেশের সঙ্গে বন্ধুত্বকে আরও উদ্যাপন এবং দ্বিপক্ষীয় সম্পর্ককে শক্তিশালী করার সুযোগ সৃষ্টি করা।
উদ্ভাবক, পরিকল্পক হিসেবে কেন্দ্রীয় কমিটি কর্মসূচির সার্বিক সমন্বয় করবে, দ্বিপক্ষীয় কমিটি গুলো অনুমোদন ও কর্মসূচি বাস্তবায়নের নির্দেশনাও দেবে। বাংলাদেশে সংশ্লিষ্ট জয়েন্ট চেম্বার, সে দেশের দূতাবাস, দ্বিপক্ষীয় সংগঠন, বাংলাদেশে কর্মরত সে দেশের বাণিজ্যিক, অবাণিজ্যিক ও উন্নয়ন সংস্থা গুলোর নেতৃবৃন্দ এবং প্রতিনিধিদের সমন্বয়ে গঠিত ‘ফ্ল্যাগস ফর ফ্রেন্ডশিপ’ দ্বিপক্ষীয় কমিটি দ্বিপক্ষীয় কর্মসূচি আয়োজন করবে।
বিদেশের বন্দরে পতাকা কর্মসূচির কেন্দ্রীয় সমন্বয় করবে ফ্ল্যাগস ফর ফ্রেন্ডশিপ কেন্দ্রীয় কমিটি। তবে সেখানে অনুষ্ঠান আয়োজন করবে সেই দেশের নাগরিক এবং বাংলাদেশের বন্ধুজন, বাংলাদেশে ছিলেন এমন কূটনীতিক, বাংলাদেশের বন্ধু সংস্থা, কীর্তিমান প্রবাসী বাংলাদেশী, বাংলাদেশি ও দ্বিপক্ষীয় চেম্বার প্রতিনিধি এবং উচ্চশিক্ষায় অধ্যয়নরত শিক্ষার্থীদের সমন্বয়ে গঠন করে দেওয়া স্থানীয় কমিটি।
কমিটির সদস্য সচিব প্রফেসর আকবর আল হাকিম বলেন, আমরা সরকার সহ সবার সঙ্গে যোগাযোগ করব এবং এ বিষয়ে আগ্রহী এবং সংশ্লিষ্ট সবাইকে যোগাযোগের সাদর আমন্ত্রণ জানাচ্ছি।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

Most Popular

Recent Comments