বাড়িরাজশাহী বিভাগজয়পুরহাট জেলাপাঁচবিবি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান সাবেকুন্নাহার শিখার জয়।

পাঁচবিবি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান সাবেকুন্নাহার শিখার জয়।

দবিরুল ইসলাম,পাঁচবিবি (জয়পুরহাট) প্রতিনিধিঃ

পাঁচবিবিতে ২১শে মে মঙ্গলবার সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হলো দ্বিতীয় ধাপে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪। পৌরসভাসহ উপজেলার ৮টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ছিল ২ লক্ষ ১২ হাজার ৬ জন।ভোট পড়েছে ৪৫ দশমিক ৮৫ শতাংশ।

বুধবার (২১ মে) দিবাগত রাতে বেসরকারি ভাবে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন উপজেলা সহকারি রিটার্নিং অফিসার।

এ উপজেলায় চেয়ারম্যান পদে ৬ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রতিদ্বন্দিতা করেন।

প্রাপ্ত ফলাফলে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ঘোড়া প্রতিকের সাবেকুন নাহার শিখা ৩৮ হাজার ৩০৯ ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী (উপজেলা আ-লীঘ সভাপতি) আনারস প্রতিকের আবু বকর সিদ্দিক মন্ডল পেয়েছেন ১১হাজার ৭৪৮ ভোট । ৩য় স্থানে রয়েছেন বর্তমান চেয়ারম্যান (জেলা আ-লীগের সাংগঠনিক সম্পাদক)মনিরুল শহীদ মুন্না মোটরসাইকেল প্রতীক ১১হাজার ৭০০ ভোট ও কৈই মাছ প্রতিকের জাহিদুল আলম বেনু(জেলা আ-লীগের সহ-সভাপতি) পেয়েছেন ৯ হাজার ১৭০ ভোট।

অপরদিকে উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী (পুরুষ)তালা প্রতিকে আকরাম হোসেন তালুকদার (উপজেলা ছাত্রলীগের সভাপতি) ২৬ হাজার ৭৯৩ পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটকম প্রতিদ্বন্দী প্রার্থী চশমা প্রতিকের ওহিদুজ্জামান পেয়েছেন ২২ হাজার ৩৮৪ ভোট। ১৩ হাজার ৭৯০ভোট পেয়ে ৩য় স্থানে রয়েছেন টিউবওয়েল প্রতিকে খালেকুল ইসলাম বকুল। ফরহাদ আলম জুয়েল উড়োজাহাজের প্রতীকে ১২হাজার ৯৫০ ভোট পেয়ে ৪র্থ স্থানে রয়েছেন।

এছাড়াও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ফুটবল প্রতিকে মোছাঃ রেবেকা সুলতানা ৩২ হাজার ৬০৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী বৈদ্যুতিক পাখা রাজিনারা টুনি পেয়েছেন ২০ হাজার ১৪৬ ভোট ও তামান্না আক্তার প্রজাপতি প্রতিক পেয়েছেন ১৯হাজার ৮১৮ভোট।

এর আগে সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকাল ৪টা পর্যন্ত। এরপর উপজেলার ৬৯টি ভোট কেন্দ্রের প্রাপ্ত ভোট অনুযায়ী শুরু হয় গণনা। শেষে রাত সাড়ে ১১টায় এসব তথ্য নিশ্চিত করেন পাঁচবিবি উপজেলা সহকারি রিটার্নিং কর্মকর্তা। এক সাক্ষাৎকারের সাবেকূন নাহার শিখা বলেন, সম্ভবত সারা দেশের মধ্যে আমিই একমাত্র সর্বকনিষ্ঠ মেয়ে হিসেবে উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হলাম । এর জন্য আমি সকলের প্রতি প্রাণঢালা ভালোবাসা, ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

Most Popular

Recent Comments