বাড়িএক্সক্লুসিভ নিউজব্রাক নোবেল পাওয়ায় যোগ্যতা রাখে'-শাবিপ্রবিতে শেলডন ইয়ট

ব্রাক নোবেল পাওয়ায় যোগ্যতা রাখে’-শাবিপ্রবিতে শেলডন ইয়ট

ব্রাক নোবেল পাওয়ায় যোগ্যতা রাখে’-শাবিপ্রবিতে শেলডন ইয়ট

সারাবিশ্বের এনজিও সংস্থাগুলোর মধ্যে শীর্ষস্থানীয় এনজিও ব্রাক। ব্রাকের তাদের কর্মকান্ডগুলোর জন্য ভবিষ্যতে নোবেল পাবে বলে মন্তব্য করেছেন ইউনিসেফ বাংলাদেশের রিপ্রেজেনটেটিভ শেলডন ইয়ট।

মঙ্গলবার (১৫ মার্চ) বিকালে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে ব্রাকের আয়োজনে ক্যারিয়ার বিষয়ক সেমিনার ‘ক্যারিয়ার হাব’ এ মন্তব্য করেন শেলডন ইয়ট।

তিনি বলেন, ‘বিশ্বের এনজিও সংস্থা গুলোর মধ্যে ব্রাক অন্যতম। ব্রাক সবসময় পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য কাজ করছে। ব্রাকের কাজগুলো তাদেরকে সারা বিশ্বে মাথা তুলে দাঁড়াতে সহায়তা করেছে। আমি মনে করি ব্রাকের নোবেল পাওয়া দরকার’।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে শুভেচ্ছা বক্তব্যে ব্রাকের হেড অব স্কিল ডেভলপমেন্ট তাসমিয়া তাবাসসুম বলেন, যারা চাকুরী খুঁজছে এবং ভবিষ্যতে চাকুরি করবে ক্যারিয়ার হাব তাদের স্কিল ডেভলপ করা এবং চাকরির জন্য উপযোগী করে গড়ে তোলতে কাজ করে। ক্যারিয়ার হাব তরুণদের চাহিদা অনুযায়ী ক্যারিয়ারের বিভিন্ন বিষয়ে পরামর্শ ও সিভি রাইটিং এ জোর দেয়।

ব্রাকের এক্সিকিউটিভ ডাইরেক্টর আসিফ সালেহ বলেন, ব্রাক সবসময় সমস্যা কেন্দ্রীক কাজ করে। ব্রাক তরুণদের সমস্যাগুলোকে গভীরভাবে পর্যবেক্ষণ করে এর সমাধান খুঁজে দেয়। বর্তমানে চাকরি নিয়ে তরুণদের মাঝে অনেক হতাশা কাজ করছে। তাই আমরা ক্যারিয়ার হাব এর উপর গুরুত্বারোপ করেছি। তাদেরকে কর্মসংস্থানের জন্য উপযোগী করে গড়ে তোলাই আমাদের মুখ্য উদ্দেশ্য।

এসময় অতিথি হিসেবে জেনারেশন আনলিমিটেড এর সিইও ড. কেবিন প্রে, সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, শাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক আমিনা পারভীন, বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষক- শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এবারের প্রোগাম দুইভাগে অনুষ্ঠিত হয়েছে। প্রোগ্রামের প্রথম পর্বে সকাল ১০টা থেকে শুরু হয়। সকালের পর্বে বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধান ও কর্মকর্তারা ক্যারিয়ার নিয়ে বক্তব্য রাখেন। দ্বিতীয় পর্ব শুরু হয় দুপুর আড়াইটায়। এতে ক্যারিয়ার হাব সম্পর্কে আলোচনা করা হয়। সর্বশেষ ক্যারিয়ার হাব এর careerhub.brac.net ওয়েবসাইট উদ্বোধন করা হয়।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

Most Popular

Recent Comments