বাড়িঅন্যান্যমৌলভীবাজারের শ্রীমঙ্গলে চা নিলাম কেন্দ্রে আগুন

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে চা নিলাম কেন্দ্রে আগুন

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে চা নিলাম কেন্দ্রে আগুন লেগে চারটি এসিসহ কম্পিউটার ও জরুরী কাগজপত্র পুড়ে গেছে। খবর পেয়ে শ্রীমঙ্গলের ফায়ার সার্ভিসের দুটি ইউনিটের পৌনে এক ঘণ্টা প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

সোমবার( ১৮ এপ্রিল) সকাল বেলা ১১টার দিকে শহরের মৌলভীবাজার রোডস্থ দেশের দ্বিতীয় চা নিলাম কেন্দ্রে এ আগুনের সুত্রপাত ঘটে। ফায়ার সার্ভিস ও চা নিলাম কেন্দ্রের কর্মকর্তারা জানান, বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে থাকতে পারে। এসময় জাতীয় চা নিলাম কেন্দ্র ও টি প্লান্টার্স এন্ড ট্রেডার্স কর্পোরেশন অব বাংলাদেশের অফিসে তাদের একটি সভা চলছিল। আগুন লাগার সাথে সাথে খবর দিলে ফায়ার সার্ভিসের শ্রীমঙ্গলের দু’টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে পৌনে এক ঘণ্টা প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এসময় অফিসের চারটি এসিসহ কম্পিউটার ও জরুরী কাগজপত্র পুড়ে যায়। অল্পের জন্য বড় দুর্ঘটনা থেকে রক্ষা পায় পুরো ভবনটি। ফায়ার সার্ভিস এর কর্মীরা জানায় ভবনে আগুন নিয়ন্ত্রনে কোন ব্যবস্থা ছিল না। পেছনে যাবার রাস্তা না থাকায় ফায়ার কর্মীরা আরেকটি টিন শেডের ঘরের উপর দিয়ে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সময় লেগে যায়।

টি প্লান্টার্স এন্ড ট্রেডার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক জহর তরফদার জানান, এপ্রিল মাসের ২৭ তারিখে বছরের প্রথম চা নিলামের জন্য কর্মপরিকল্পনা করতে তারা সভায় বসেছিলেন। এসময় হঠাৎ করে এসিতে আগুন ধরে যায়। তিনি জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এমন ঘটনা ঘটেছে। চারটি এসি ও কম্পিউটার পুড়ে গেছে। এছাড়াও আসবাবপত্রসহ সারা ঘর কালো হয়ে গেছে বলেও জানান তিনি। শ্রীমঙ্গল ফায়ার স্টেশনের সহকারী স্টেশন ম্যানেজার আব্দুল কাদির জানান, সোয়া এগারোটার সময় দিকে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আসে। তিনি বলেন, ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লাগে থাকতে পারে।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

Most Popular

Recent Comments