বাড়িঅন্যান্যসদিচ্ছা থাকলে আলোচনার টেবিলে সমস্যার সমাধান সম্ভব

সদিচ্ছা থাকলে আলোচনার টেবিলে সমস্যার সমাধান সম্ভব

থানা পুলিশে অভিযোগ পাল্টা অভিযোগ। দফায় দফায় সাংবাদিক ডেকে নালিশ করেও জটিল একটি ঘটনার জট খুলছিল না। তবে সমাধান মিলেছে আলোচনার টেবিলে।
শ্রীমঙ্গল উপজেলার সিন্দুরখান ইউনিয়নের সীমান্ত এলাকা লাংলীয়া ছড়ায় একটি লেবু বাগান নিয়ে দুই পক্ষের মধ্যে বিরোধ দেখা দেয়। এনিয়ে গত ২২ মার্চ দুপুরে শ্রীমঙ্গল থানার পেছনে এক যুবক ছুরিকাহত হন। প্রকাশ্য দিনের বেলায় থানার পাশে এই ছুরিকাঘাতের রক্তাত্ব ছবি সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ে। থানা পুলিশ এনিয়ে সংবাদ সম্মেলন করে ৪ ব্যাক্তিকে আটকের খবর দেয়া হয়। অপরদিকে ঘটনার জের ধরে প্রতিপক্ষকে মারধর ও বাগানের লেবু, আনারস লুটের ঘটনার অভিযোগ উঠে। এনিয়ে গত কয়েকদিন যাবত উভয় পক্ষের মধ্যে তীব্র উত্তেজনা লক্ষ্য করা গেছে। আবারও সংঘাতের আশংকায় বিবদমান পক্ষগুলো পাল্টাপাল্টি পুলিশি অভিযোগ সাংবাদিকদের কাছে নালিশ জানাতে থাকেন। কিন্তু সমস্যার জট যেন খুলছিল না। এরি মধ্যে শ্রীমঙ্গল পৌরসভার মেয়র মহসিন মিয়া মধু এগিয়ে আাসেন সংঘাত এড়িয়ে আলোচনার মাধ্যমে সমস্যা সমাধানের। তার এই উদ্যোগের ফলশ্রুতিতে বিবদমান পক্ষে দুটিম আলোচনার টেবিল বসাতে সম্মত হয়।

সোমবার শ্রীমঙ্গল পৌরসভায় পৌর মেয়র মো. মহসিন মিয়া মধুর কার্যালয়ে বসে দু’পক্ষের মাঝে চলমান দ্বন্দ্বের অবসান ঘটিয়েছেন। সদিচ্ছা থাকলে সব কিছু সম্ভব। সমাধান কালে পৌর মেয়র মোঃ মহসিন মিয়া মধু, শ্রীমঙ্গল সদর ইউনিয়নের চেয়ারম্যান দুদু মিয়া, সিন্দুরখান ইউনিয়নের চেয়ারম্যান ইয়াসিন আরাফাত রবিন, বিশিষ্ট ব্যবসায়ী ফুল মিয়া মহালদার সহ শ্রমিক সংগঠন ১২২৩ এর নেতৃবৃন্দ, ও শ্রীমঙ্গল শহরের বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। পক্ষদ্বয় সব ভেদাভেদ ভুলে আপোষ মিমাংসায় রাজি হয়।
এঘটনায় উপস্থিত ব্যক্তিবর্গ মেয়র মহসিন মিয়া মধুর প্রসংশা করেছেন।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

Most Popular

Recent Comments