বাড়িঅর্থনৈতিকসিলেটে পাথর কোয়ারিতে শ্রমিকের মৃত্যু

সিলেটে পাথর কোয়ারিতে শ্রমিকের মৃত্যু

জৈন্তাপুর প্রতিদিন ডেস্ক:

সিলেটে কয়েক মাস থেকে বন্ধ রয়েছে সকল পাথর কোয়ারি। পরিবেশ দূষণ ও নিরীহ শ্রমিকদের প্রাণহানি ঠেকাতে সরকার এমন সিদ্ধান্ত নিলেও এখনও পাথরখেকোরা গোপনে উত্তোলন অব্যাহত রেখেছেন। মঙ্গলবার এভাবেই পাথর উত্তোলন করতে গিয়ে মর্মান্তিকভাবে মৃত্যু হয়েছে ১শ্রমিকের। সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার উৎমা পাথর কোয়ারিতে এ ঘটনা ঘটেছে। নিহত শ্রমিকের নাম কংশ বিশ্বাস (৪০)। তিনি উপজেলার পূর্ব ইসলামপুরের জীবনপুর গ্রামের মৃত গোপাল বিশ্বাসের ছেলে।

পুলিশ সূত্রে জানা গেছে, মঙ্গলবার উপজেলার উৎমা কোয়ারির আলমগীর, শাহেদ ও মাকসিদুল টিপুর মালিকানাধীন জায়গায় গোপনে পাথর উত্তোলন করছিলেন কয়েকজন শ্রমিক। দুপুর ১টার দিকে ট্রাক্টরে তুলতে গিয়ে পাথরের নিচে চাপা পড়েন কংশ বিশ্বাস নামের শ্রমিক। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু ঘটে।

কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ তদন্ত মঙ্গলবার সন্ধ্যায় বলেন, দুপুর ১টার দিকে ঘটনাটি ঘটেছে। খবর পেয়ে কোম্পানীগঞ্জ থানার একদল পুলিশ গিয়ে লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্যে সিলেট এমএমজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। লাশ এখনও পরিবারের কাছে হস্তান্তর করা হয়নি। কংশ বিশ্বাসের স্ত্রী বাদি হয়ে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, উৎমাসহ সকল কোয়ারিতেই পাথর উত্তোলন বন্ধ রয়েছে। তবু লুকিয়ে কিছু শ্রমিকদের মাধ্যমে পাথর আহরণ করছেন কতিপয় ব্যক্তি। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবে পুলিশ।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

Most Popular

Recent Comments