বাড়িঅন্যান্যহাওরের ফসল রক্ষায় যাদুকাটায় বালু উত্তোলন বন্ধ

হাওরের ফসল রক্ষায় যাদুকাটায় বালু উত্তোলন বন্ধ

উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে যাদুকাটা ও পাটলাই নদীর পানি বিপদসীমার কাছাকাছি অবস্থান করছে। এতে করে তাহিরপুর উপজেলার মাটিয়ান, শনির ও গুরমার হাওরসহ ছোটবড় অন্য হাওরগুলোর বোরো ফসল হুমকিতে রয়েছে। উদ্বেগ উৎকণ্ঠায় দিন পার করছে হাজার হাজার কৃষক।

গত শনিবার সকালে টাঙ্গুয়ার হাওরের নজরখালি বেড়িবাঁধ ভাঙন কৃষকদের এই উদ্বেগের পরিমাণ আরো বাড়িয়ে দিয়েছে। এখন বাকি হাওরগুলোর ঝুঁকিতে থাকা বেড়িবাঁধ গুলো টিকিয়ে রাখতে কৃষক, জনপ্রতিনিধি ও প্রশাসনের লোকজন সবধরনের চেষ্টা চালিয়ে যাচ্ছে।

এমন অবস্থায় যাদুকাটা নদীতে বালু উত্তোলন ও পরিবহন বন্ধ রেখে হাওরের বোরো ফসল রক্ষা করতে শ্রমিকদের প্রতি অনুরোধ জানিয়েছেন যাদুকাটা বালু মহলের ইজারাদারগন।

সোমবার রাতে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেইসবুক লাইভে এসে এক ভিডিও বার্তায় যাদুকাটা বালু মহালের ইজারাদার সেলিম আহমেদ বলেন, পাহাড়ি ঢলে নদীর পানি অস্বাভাবিক ভাবে বৃদ্ধি পাওয়ায় সুনামগঞ্জ জেলার বোরো ফসল হুমকির সম্মুখীন হয়ে পড়েছে। এই প্রেক্ষিতে জেলার তাহিরপুর উপজেলার যাদুকাটা বালু মহালের বালু উত্তোলন ও পরিবহন বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এসময় তিনি, বালু মহালে কর্মরত শ্রমিক ভাইদেরকে জেলার বিভিন্ন জায়গায় ফসল রক্ষা বাঁধ রক্ষা করার জন্য স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে কাজ করে যাওয়ার অনুরোধ জানান।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

Most Popular

Recent Comments