বাড়িঅন্যান্যহুমকির তোয়াক্কা না করে শান্তিপূর্ণ হরতাল পালিত হবে: সিপিবি

হুমকির তোয়াক্কা না করে শান্তিপূর্ণ হরতাল পালিত হবে: সিপিবি

কোনো ধরনের হুমকি, বাধার তোয়াক্কা না করে আগামী ২৮ মার্চ অর্ধদিবস হরতাল পালিত হবে বলে জানিয়েছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির নেতৃবৃন্দ। শনিবার সকালে জাতীয় স্মৃতিসৌধে শহীদ বেদিতে শ্রদ্ধা নিবেদন শেষে এ কথা জানান তাঁরা।
বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স বলেন, ‘আগামী ২৮ মার্চ হরতালের ব্যাপারে স্বরাষ্ট্রমন্ত্রী যে হুমকি দিয়েছেন, সেই হুমকির তোয়াক্কা না করে শান্তিপূর্ণ হরতাল পালিত হবে। হুমকি, বাধাসহ যেকোনো চাপ উপেক্ষা করবে জনগণ। যদি কেউ কোনো রকম চাপ দিতে আসে, জনগণই পাল্টা চাপ দেবে।
হরতালের পক্ষে মানুষের ব্যাপক জনসমর্থন রয়েছে জানিয়ে তিনি বলেন, মানুষের ব্যাপক সাড়া পাচ্ছি। এই ইস্যু, হরতাল জনগণের। জিনিসপত্রের দাম বাড়লে জনগণের ওপর প্রভাব পড়ে। এমনকি যারা বিএনপি-আওয়ামী লীগ করে, তাদের ওপরও প্রভাব পড়ে। সবাই এই হরতালের প্রতি সমর্থন জানাচ্ছে।
রুহিন হোসেন প্রিন্স আরও বলেন, দেশে বৈষম্য পাহাড় পরিমাণ। এক দেশে চলছে দুই অর্থনীতি। ভয়ের পরিবেশে তৈরি করা হয়েছে। গণতন্ত্র নির্বাসিত। সাম্প্রদায়িক অপশক্তির দাপট চলছে। তাদের সঙ্গে আপস করে ক্ষমতায় থাকতে ও ক্ষমতায় যেতে ব্যস্ত শাসকগোষ্ঠী। এ অবস্থায় থেকে দেশ বাঁচাতে ও গণতান্ত্রিক, অসাম্প্রদায়িক, বৈষম্যমুক্ত দেশ গড়তে এবং সুশাসন নিশ্চিত করতে নীতিনিষ্ঠ রাজনৈতিক শক্তি গড়ে তুলতে হবে।
এ সময় তিনি দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে, গ্যাস, বিদ্যুৎ ও পানির দাম বাড়ানোর অপতৎপরতা বন্ধের দাবিতে আগামী ২৮ মার্চ দেশব্যাপী অর্ধদিবস হরতাল পালনের জন্য সবার প্রতি আহ্বান জানান।
বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) সভাপতি মোহাম্মদ শাহ আলম বলেন, দুর্বৃত্ত আমলা, দুর্বৃত্ত ব্যবসায়ী আর দুর্বৃত্ত রাজনৈতিক মিলে জনগণে উপার্জিত সম্পদ লুটপাট করে নিচ্ছে। বর্তমান দুঃশাসন থেকে দেশকে মুক্ত করে মুক্তিযুদ্ধের চার মূলনীতির ভিত্তিতে দেশকে অগ্রসর করতে হবে। গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য গণ-আন্দোলন গড়ে তুলতে হবে।
জাতীয় স্মৃতিসৌধে পুষ্পমাল্য অর্পণের সময় আরও উপস্থিত ছিলেন পার্টির সহকারী সাধারণ সম্পাদক কমরেড মিহির ঘোষ, কেন্দ্রীয় কমিটির সদস্য অনিরুদ্ধ দাশ অঞ্জন, আহসান হাবীব লাভলু, ডা. সাজেদুল হক রুবেল, লুনা নূর, রাগীব আহসান মুন্না, লাকী আক্তারসহ প্রমুখ।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

Most Popular

Recent Comments